পার্বত্য শান্তিচুক্তির ২১ বছর পূর্তি কাল

প্রকাশিতঃ 5:15 pm | December 01, 2018

আগামীকাল (২ ডিসেম্বর) পার্বত্য শান্তিচুক্তির ২১ বছর পূর্তি। ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পাহাড়ে শান্তি ফিরিয়ে আনার লক্ষ্যে তৎকালীন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাথে একটি সমঝোতা হয় বর্তমান জনসংহতি সমিতি (জেএসএস) এর প্রধান যতীন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমার সাথে। তারই ধারাবাহিকতায় পালিত হয়ে আসছে পার্বত্য শান্তিচুক্তির বর্ষপূর্তি।

২১ বছর পূর্তিতে নানা কর্মসূচি গ্রহণ করেছে কাউখালী উপজেলা প্রশাসন ও কাউখালী আর্মি ক্যাম্প। এ উপলক্ষে শান্তি শোভাযাত্রা, আলোচনাসভা ও শান্তি-সম্প্রীতি প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে। এরই মধ্যে উপজেলা পরিষদ মাঠকে সজ্জিত করেছে কাউখালী আর্মি ক্যাম্প। রবিবার সকাল ১০টায় শান্তি শোভাযাত্রা, শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে সর্বসাধারণের উপস্থিতিতে আলোচনাসভা ও বিকেল ৩টায় শান্তি-সম্প্রীতি প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হবে।

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিনহাজুর রহমান জানান, কাউখালী আর্মি ক্যাম্প ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে শোভাযাত্রা, আলোচনাসভা ও ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে। আমরা চাই পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশ হোক শান্তি ও সম্প্রীতিময়।